মেনু নির্বাচন করুন
নোটিশ

শিক্ষা বৃত্তি প্রদানের বিজ্ঞপ্তি

ফাইল


ছবি

2f501904adfb602727b519117ef5cb45.pdf 2f501904adfb602727b519117ef5cb45.pdf


Publish Date

২০১৮-০৫-০৩

Archive Date

২০১৮-০৫-৩১

বিস্তারিত

শিক্ষা বৃত্তি প্রদানের বিজ্ঞপ্তি

 

            সরাইল উপজেলা পরিষদের নিজস্ব তহবিল হতে ২০১৭-১৮ অর্থ বছরের বাজেটের আওতায় সরাইল উপজেলার স্থায়ী বাসিন্দা, গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রী যারা ২০১৭ খ্রিঃ সনে অনুষ্ঠিত পি.এস.সি./জে.এস.সি. এবং ২০১৮ খ্রিঃ সনে এস.এস.সি./এইচ.এস.সি./সমমানের পরীক্ষায় কৃতীত্বের সাথে উত্তীর্ণ হয়ে বর্তমানে যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত রয়েছে, এমন ছাত্র-ছাত্রীদেরকে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে এককালীন বৃত্তি প্রদানের জন্য উপজেলা পরিষদের নির্ধারিত ফরমে দরখাসত্ম আহবান করা যাচ্ছে।

আবেদনের শর্তাবলীঃ

০১। আবেদনকারীকে অবশ্যই সরাইল উপজেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

০২। ২০১৭ সনে অনুষ্ঠিত পি.এস.সি./জে.এস.সি. এবং ২০১৮ খ্রিঃ সনে অনুষ্ঠিত এস.এস.সি./এইচ.এস.সি./সমমানের পরীক্ষায় জি.পি.এ ৫.০০ প্রাপ্ত হতে হবে।

০৩। এস.এস.সি./এইচ.এস.সি./সমমানের পরীক্ষার ক্ষেত্রে অতিরিক্ত বিষয় ব্যতীত জি.পি.এ ৪.৬০ এ নীচে প্রাপ্ত ছাত্র/ছাত্রীদের আবেদন করার প্রয়োজন নেই।

০৪। প্রতিবন্ধীদের ক্ষেত্রে জি.পি.এ ৪.০০ থাকতে হবে এবং সমাজ কল্যাণ অধিদপ্তরের প্রদত্ত সার্টিফিকেটের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

০৫। আবেদনের সাথে (ক) সংশিস্নষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক সত্যায়িত সাপপোর্ট সাইেজের একপি কপি ছবি (খ) পরীক্ষায় উত্তীর্ণ নম্বরপত্রের সত্যায়িত অনুলিপি (গ) প্রশংসাপত্র/সার্টিফিকেট এর সত্যায়িত অনুলিপি (ঘ) সংশিস্নষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র সংযুক্ত করতে হবে।

০৬। প্রার্থীকৈ উপজেলা পরিষদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনপত্রের ফরম সরাইল উপজেলা পরিষদ এবং উপজেলা নির্বাহী অফিসার, সরাইল এর কার্যালয় থেকে বিনামূল্যে পাওয়া যাবে (ফরম সংগ্রহের সময় মার্কসীটের সত্যায়িত কপি প্রর্দশন করতে হবে)। তাছাড়া উপজেলা পরিষদের ওয়েবসাইট www.sarail.brahmanbaria.gov.bd থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

০৭। আগামী ৩১/০৫/২০১৮ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে সরাইল উপজেলা পরিষদ কার্যালয় অথবা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সরাইল-এ আবেদনপত্র দাখিল করতে হবে।

০৮। অসম্পূর্ণ, ত্রম্নটিপুর্ণ ও বিলম্বে প্রাপ্ত দরখাসত্ম সরাসরি বাতিল বলে গণ্য হবে।

০৯। ২০১৭ খ্রিঃ সনে যারা উপজেলা পরিষদের এককালীন বৃত্তি পেয়েছে তাদের আবেদন গ্রহণযোগ্য হবে না।

১০। আবেদনপত্র প্রাপ্তির পর গরীব ও মেধা ক্রমানুসারে এককালীন বৃত্তির জন্য নির্বাচন করা হবে।

১১। এতিম ও গরীব ছাত্র-ছাত্রীদের অগ্রধিকার থাকবে।

১২। শিক্ষাবৃত্তি প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধামত্মই চূড়ান্ত বলে গণ্য হবে।

১৩। প্রয়োজনে বিজ্ঞপ্তির তথ্যাদি সরাইল উপজেলা পরিষদ কার্যালয় হতে জনা যাবে।

 

 

 

         স্বাক্ষরিত

      (উম্মে ইসরাত)

উপজেলা নির্বাহী অফিসার

                                সরাইল, ব্রাহ্মণবাড়িয়া।



Share with :

Facebook Twitter